ডেস্ক নিউজ
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪ ৬:০১ পিএম

 

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনে এতদিন আন্দোলনকারীদের মুখোমুখি ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের দেখা গেলেও এবার চট্টগ্রামে ঘটেছে ভিন্ন অবস্থা। আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছে বিএনপি ও জামায়াত পন্থী আইনজীবিরা। অন্যদিকে তাদের মুখোমুখি আওয়ামী পন্থী আইনজীবিরা। এই রিপোর্ট লিখা পর্যন্ত টানা ৩ ঘণ্টা ধরে চট্টগ্রামের আদালত পাড়ায় সৃষ্টি হয়েছে গোমট পরিস্থিতি। একদিকে আন্দোলনকারী ও বিএনপি-জামায়াত পন্থী আইনজীবিরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিচ্ছেন, অন্যদিকে আওয়ামী পন্থী আইনজীবিগণ ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ বলে স্লোগান দিচ্ছেন।

বুধবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টায় পুলিশের বাধা অতিক্রম করে আদালত চত্বরে গিয়ে বসে পড়েন আন্দোলনকারীরা। তাদের সঙ্গে প্রথম যোগ দিয়ে বক্তব্য দিলেও বর্তমানে ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিচ্ছেন কয়েকশ বিএনপি ও জামায়াত পন্থী আইনজীবি। অন্যদিকে সমাবেশ স্থলের পাশে আওয়ামী লীগ পন্থী আইনজীবিরা দাঁড়িয়ে থাকলেও এখন ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ বলে স্লোগান দিচ্ছেন।

টানা ৩ ঘণ্টা ধরে আদালত পাড়ার আইনজীবি এনেক্স ভবন চত্বরে চলছে এমন পরিস্থিতি। অবরোদ্ধ রয়েছে বিভিন্ন যাতায়াত পথও। উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে মাঠে রয়েছে পুলিশ ও বিজিবি সদস্যরা। শুধু পুলিশ ও বিজিবিই নয়, জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম)সহ উর্ধ্বতন কর্মকর্তাদর দেখা যাচ্ছে কঠোর অবস্থানে।

আন্দোলনকারীদের সঙ্গে অ্যাডভোকেট আবদুস সাত্তার, ইফতেকার মহসিনসহ আরও অনেক বিএনপি ও জামায়াত পন্থী অ্যাডভোকেটদের দেখা যাচ্ছে। অন্যদিকে তাদের মুখমুখি দেখা যাচ্ছে অ্যাডভাকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আইনজীবি সমিতির সভাপতি জিয়াউদ্দিন, জেলা পিপি ইফতেকার সাইমুল চৌধুরী, অতিরিক্ত জেলা পিপি অ্যাডভোকেট চন্দন তালুকদার, নিখিল দাশসহ আওয়ামী পন্থী আইজীবিদের।

সুত্র: কালবেলা

পাঠকের মতামত

চকরিয়ায় বজ্রপাতে কিশোরীর মৃত্যু

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ায় বজ্রপাতে রোকসানা আক্তার (১৭) নামের এক কিশোরীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ...

মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দরে এলো ২০০ মেট্রিক টন পেঁয়াজ

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে আমদানি করা হয়েছে আরও ২০০ মেট্রিক ...

ঘুমধুমে র‍্যাব-বিজিবির যৌথ অভিযান:১৬ হাজার পিস ইয়াবা উদ্ধার:-সিএনজি জব্দ:গ্রেফতার-৩

           শহিদুল ইসলাম। বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিমকুল এলাকায় র‌্যাব- বিজিবি যৌথ ...

চকরিয়ায় পুলিশের বিশেষ অভিযান হত্যাসহ বিভিন্ন মামলার ৬ আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া.. কক্সবাজারের চকরিয়া থানা পুলিশ ১২ ঘন্টার বিশেষ অভিযানে হত্যাসহ বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত ...